Notice

উদ্ভূত পরিস্থিতিতে চট্টগ্রাম মেডিকেল কলেজ অনির্দিষ্টকালের জন্য বন্ধ ঘোষণা- একাডেমিক কাউন্সিলের সিদ্ধান্ত

তারিখ : 31/10/2021 | সময় : 1:47 pm

৩০ অক্টোবর ২০২১ খ্রি. চট্টগ্রাম মেডিকেল কলেজের শিক্ষার্থীদের মধ্যে কিছু শিক্ষার্থীদের মধ্যে কয়েক দফা সংঘর্ষের  প্রেক্ষিতে কলেজ ও হোষ্টেল ক্যাম্পাসে চরম উত্তেজনার সৃষ্টি হয়েছে। এ প্রেক্ষিতে তাৎক্ষণিকভাবে একাডেমিক কাউন্সিলের এক জরুরী সভা অধ্যাপক সাহেনা আক্তার এর সভাপতিত্বে  নুতন একাডেমিক ভবন সেমিনার হলে অনুষ্ঠিত হয়।

সভায় সংঘটিত  ঘটনাসমূহ আলোচনা ও পর্য্যালোচনা করা হয়। হাসপাতালে চিকিৎসাধীন ০৩ (তিন) জন শিক্ষার্থীর মধ্যে একজন শিক্ষার্থীর অবস্থা গুরুতর হওয়ায় এবং কলেজ ক্যাম্পাস ও ছাত্রাবাসের পরিস্থিতি বিবেচনায় সর্বসম্মতিক্রমে নিম্নোক্ত সিদ্ধান্ত গৃহীত হয়।

১. পরবর্তী ঘোষণা না দেওয়া পর্যন্ত চট্টগ্রাম মেডিকেল কলেজ (এমবিবিএস ও বিডিএস কোর্সের ছাত্র-ছাত্রীদের শিক্ষাকার্যক্রম) অনির্দিষ্ট কালের জন্য বন্ধ ঘোষণা করা হলো।

২. অদ্য ৩০-১০-২১ইং তারিখ বিকাল ৫-০০ ঘটিকার মধ্যে শিক্ষার্থীদের হোষ্টেল ত্যাগের নির্দেশ দেয়া হলো। কেবলমাত্র বিদেশী শিক্ষার্থীরা স্ব-স্ব পরিচয়পত্র প্রদর্শন পূর্বক হোস্টেলে অবস্থান করতে পারবে।

৩. বিশ্ববিদ্যালয়ের অধীনে চলমান স্নাতক কোর্স সমুহের পরীক্ষা আপাততঃ স্থগিত করা হলো। পুন: নির্ধারিত পরীক্ষার তারিখ ও সময় যথাসময়ে জানানো হইবে।   

৪. কলেজ না খোলা পর্যন্ত শিক্ষার্থীরা ক্যাম্পাসে অবস্থান করিতে পারবে না।  অন্যথায় ইহার জন্য দায়-দায়িত্ব সংশ্লিষ্ট শিক্ষার্থী বহন করবে।

৫. পরবর্তী ঘোষণা না দেয়া পর্যন্ত সমস্ত ক্যাম্পাস পুলিশ প্রশাসনের উপর ন্যাস্ত করা হলো। পরিস্থিতি অনুকূলে  আনার জন্য পুলিশ প্রশাসন প্রয়োজনে যে কোন সময় যে কোন শিক্ষার্থীকে বা তাহার কক্ষ তল্লাশী করতে পারবে। ইহার জন্য কর্তৃপক্ষের পূর্বানুমতির প্রয়োজন হবে না।

উপস্থিত  সকলকে ক্যাম্পাসের অনুকূল পরিবেশ সৃষ্টির লক্ষ্যে সার্বিক প্রচেষ্টা চালানোর অনুরোধসহ সভাপতি মহোদয় সবাইকে ধন্যবাদ জ্ঞাপন পূর্বক সভার কাজ সমাপ্তি ঘোষণা করেন।