Notice
Chittagong Medical College has organized a tree planting program on the occasion of the birth centenary of Father of the Nation Bangabandhu Sheikh Mujibur Rahman.

জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী ‘মুজিববর্ষ’ ও ‘স্বাধীনতার সুবর্ণজয়ন্তী’ উপলক্ষে আয়োজিত বৃক্ষরোপণ কর্মসূচী পালন করেছে চট্টগ্রাম মেডিকেল কলেজ।

তারিখ : 27/10/2021 | সময় : 1:44 pm

জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী ‘মুজিববর্ষ’ ও ‘স্বাধীনতার সুবর্ণজয়ন্তী’ উপলক্ষে আয়োজিত বৃক্ষরোপণ কর্মসূচী পালন করেছে চট্টগ্রাম মেডিকেল কলেজ।

বুধবার (২৭ আগস্ট) বেলা ১২ ঘটিকায় এই কর্মসূচি উদ্বোধন করেন চট্টগ্রাম মেডিকেল কলেজের অধ্যক্ষ অধ্যাপক সাহেনা আক্তার। বাংলাদেশ বন গবেষণা ইনস্টিটিউট থেকে সংগৃহীত চারা দিয়ে এই কর্মসূচি উদ্বোধন করা হয়।  

সংগৃহীত চারাসমূহের মধ্যে হরিতকি, বাসক, আমলকি, অর্জুন, কাঁটা জামির, আতা, বহেরা, এলাচি লেবু, বকুল, পাইনাগুলা, রিটা, কাঞ্চন, বেলা, জারুল, পালং, সোনাইল, সিন্দুরী, তেলসুর, বুদ্ধ নারকেল, কালাজাম, লোহাকাঠ, বক্স বাদাম, গর্জন, চম্পা, দেবদারু ও কদম প্রভৃতি উল্লেখযোগ্য।

এসময় অধ্যাপক সাহেনা আক্তার বলেন,জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী ‘মুজিববর্ষ’ ও ‘স্বাধীনতার সুবর্ণজয়ন্তী’ উপলক্ষে আয়োজিত বৃক্ষরোপণ কর্মসূচীর এর মধ্য দিয়ে আমরা  বঙ্গবন্ধুকে বিশেষভাবে স্মরণ করছি। কারণ বঙ্গবন্ধু ছিলেন খুবই বৃক্ষপ্রেমিক। রাষ্ট্রক্ষমতায় থাকাকালে তিনি অনেক বৃক্ষ রোপণ করেছিলেন। তিনি অনুভব করেছিলেন, দেশকে স্নিগ্ধ,সবুজ ও সুন্দর রাখতে হলে বৃক্ষ রোপণ করতে হবে।

এসময় উপস্থিত ছিলেন নিউরোসার্জারী বিভাগের অধ্যাপক ও বিভাগীয় প্রধান ডা. এস. এম.  নোমান খালেদ চৌধুরী,নিউরোলজী বিভাগের অধ্যাপক ও বিভাগীয় প্রধান ডা. মো. হাসানোজ্জামান, ডার্মাটোলজী বিভাগের অধ্যাপক ও বিভাগীয় প্রধান ডা. মো. আবুল কাশেম চৌধুরী, শিশু হেমাটোলজী বিভাগের অধ্যাপক ও বিভাগীয় প্রধান ডা. এ. কে. এম রেজাউল করিম,নেফ্রোলজী বিভাগের অধ্যাপক ও বিভাগীয় প্রধান ডা. মো. নুরুল হুদা, রেডিওলজী বিভাগের অধ্যাপক ও বিভাগীয় প্রধান ডা. সুভাষ মজুমদার, গ্যাস্ট্রোএন্ট্রোলজী অধ্যাপক ও বিভাগীয় প্রধান ডা. এরশাদ উদ্দিন আহমেদ,ডেন্টাল ইউনিটের অধ্যাপক ও বিভাগীয় প্রধান ডা.আকরাম পারভেজ চৌধুরী, রেসপিরেটরি মেডিসিন বিভাগের  সহযোগী অধ্যাপক ও বিভাগীয় প্রধান ডা. সরোজ কান্তি চৌধুরী, প্লাস্টিক সার্জারী বিভাগের সহযোগী অধ্যাপক ও বিভাগীয় প্রধান ডা. রফিক উদ্দিন আহমেদ, শিশু নেফ্রোলজী বিভাগের সহযোগী অধ্যাপক ও বিভাগীয় প্রধান ডা. ইমরুল কায়েস, কার্ডিওলজী বিভাগের সহযোগী অধ্যাপক ও বিভাগীয় প্রধান ডা. আশিষ দে, কার্ডিয়াক সার্জারী বিভাগের সহযোগী অধ্যাপক ও বিভাগীয় প্রধান ডা. নাজমুল হোসেন, ফিজিক্যাল মেডিসিন বিভাগের সহযোগী অধ্যাপক ও বিভাগীয় প্রধান ডা. মো. শওকত হোসেন, এন্ড্রোক্রানোলজী বিভাগের সহযোগী অধ্যাপক ও বিভাগেীয় প্রধান ডা. ফারহানা হক, ফরেনসিক মেডিসিন বিভাগেরসহযোগী অধ্যাপক ও বিভাগীয় প্রধান ডা. সুমন মুৎসুদ্দি, হেপাটোলজী বিভাগের সহযোগী অধ্যাপক ও বিভাগীয় প্রধান ডা. অলোক কুমার রাহা, কমিউনিটি মেডিসিন বিভাগের সহকারী অধ্যাপক ও বিভাগীয় প্রধান ডা. মুকেশ কুমার দত্ত প্রমুখ।

এছাড়া আরও উপস্থিত ছিলেন শিক্ষক সমিতির সাধারন সম্পাদক ডা. প্রণয় কুমার দত্ত, মেডিসিন বিভাগের সহযোগী অধ্যাপক ডা. সোমেন সরকার,কমি্উনিটি মেডিসিন বিভাগের সহকারী অধ্যাপক ডা. অজয় দেব, ডার্মাটোলজী বিভাগের সহকারী অধ্যাপক ডা. অজয় কুমার ঘোষ,শিশু স্বাস্থ্য বিভাগের সহকারী অধ্যাপক ডা. গোলম মোহাম্মদ তৈয়ব আলী, গাইনী বিভাগের সহকারী অধ্যাপক ডা. ফরিদা ইয়াসমিন প্রমুখ।